6:12 am - Thursday January 18, 2018

দুর্নীতির অভিযোগ এবার নেতানিয়াহুর ছেলের বিরুদ্ধে

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে অনেক আগেই। তার পদত্যাগের দাবিতে দেশটিতে বিক্ষোভ চলছে। এরপর একই অভিযোগ পাওয়া যায় তার তৃতীয় স্ত্রীর বিরুদ্ধে।

এবার অভিযোগ উঠেছে তার বড় ছেলে জায়ের নেতানিয়াহুর বিরুদ্ধে। একটি টিভি চ্যানেলের রিপোর্ট থেকে জানা যায়, এক আলোচনায় জায়ের দুই ব্যক্তির সঙ্গে আলোচনা করেন এবং ব্যবসার জন্য অর্থ দাবি করেন। আলোচনায় গ্যাস ব্যবসা থেকে শুরু করে পতিতাবৃত্তির বিষয়টিও উঠে আসে। খবর সিএনএনের

সোমবার রাতে চ্যানেল টু নামের একটি টিভি চ্যানেল ২০১৫ সালের একটি রেকর্ড প্রকাশ করে। তথ্য জানার পর প্রধানমন্ত্রী নেতানিয়াহু নিজের এবং ছেলের সম্মান রক্ষার্থে আলোচনার বিষয়টি প্রত্যাখান করেন। ফাঁস হওয়া রেকর্ডে দেখা যায়, জায়ের নেতানিয়াহু ওরি মাইমন নামের একজনের কাছ থেকে অর্থ দাবি করেন।

ওরি মাইমন ইসরাইলের শীর্ষ গ্যাস ব্যবসায়ী কবি মাইমনের ছেলে। জায়ের ওরি মাইমনকে বলেন, ভাই, আমার বাবা তোমাদের জন্য ভাল চুক্তি করেছিল। তুমি আমার কাছেও ভাল থাকবে। পরে হাঁসির শব্দ শোনা যায়।

এরপর আবার জায়ের (বর্তমান বয়স ২৬) বলেন, আমরা নেসেটে (ইসরাইলের পার্লামেন্ট) এর জন্য লড়াই করেছি। আমার মনে আছে, আমার বাবা এই চুক্তির জন্য একরকম যুদ্ধ করেছেন। এরপর জায়ের ওরির কাছে সামান্য ১০০ ডলার চান।

কিছু সময় পর রোমান আবরামভ নামের একজন আলোচনায় যোগ দেন। তিনি বলেন, এই আলোচনা যেন বাইরে না যায়। যদি যায় তাহলে কিন্তু আমাদের পরিস্থিতি খুব খারাপ হবে। এই আলোচনায় তাদের মধ্যে পতিতাবৃত্তির বিষয়টিও চলে আসে।

তবে ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহু এই ধরনের গ্যাস চুক্তির কথা অস্বীকার করে আসেছন। আর জায়ের নেতানিয়াহু এক বিবৃতিতে বলেছেন, ওই আলোচনা ছিল রাতের। ওই সময় আমি অ্যালকোহলে আসক্ত ছিলাম। আমি নারীদের নিয়ে কী ধরনের নোংরা কথা বলেছি! এর মাধ্যমে কিন্তু আমাকে বিচার করা ঠিক হবে না।


Filed in: বিশ্ব সংবাদ
error: Content is protected !!