7:52 am - Tuesday January 16, 2018

এবার সৌদি প্রবাসী গ্রেফতারের নির্দেশ সৌদি সরকারে!

সৌদির প্রবাসী নাগরিক যারা দুর্নীতির সঙ্গে সংশ্লিষ্ট রয়েছেন তাদের তালিকা প্রস্তুত করে গ্রেফতারের উদ্যোগ নিচ্ছে দেশটির সরকার। এজন্যে গ্রেফতারি পরোয়ানা তৈরি করার কথা জানিয়েছেন সৌদি পাবলিক প্রসিকিউটর। আলখালিজ অনলাইন ডটনেটের বরাত দিয়ে এ খবর দিয়েছে মিডিল ইস্ট মনিটর।সৌদি পাবলিক প্রসিকিউটর বলছেন, দুর্নীতি বিরোধী অভিযানের অংশ হিসেবেই এ উদ্যোগ নেওয়া হয়েছে। সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের নেতৃত্বে এ অভিযান শেষ না হওয়া পর্যন্ত আটক অব্যাহত থাকবে। এখনো অনেকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ থাকলেও তারা সৌদি সরকারের কাছে বিষয়টি সম্পর্কে কোনো ব্যাখ্যা দিতে রাজি হচ্ছেন না।

তিনি বলেন, বিদেশে যেসব সৌদি নাগরিক দুর্নীতির সঙ্গে সংশ্লিষ্ট রয়েছেন তথ্য উপাত্ত সংগ্রহ করা হচ্ছে। বিভিন্ন দেশে তাদের গ্রেফতারের জন্যে সৌদি আরবের পক্ষ থেকে গ্রেফতারি পরোয়ানা পাঠানো হবে। যাতে তাদের পক্ষে ওসব দেশে অবস্থান করা সম্ভব না হয়। তারা যাতে বিচারের সুবিধা পায় সেজন্যে তাদের পক্ষে আইনজীবী নিয়োগের ব্যবস্থা রয়েছে। তদন্ত ও তাদের জিজ্ঞাসাবাদের সময় আইনজীবীরা আদালতে তাদের পক্ষে লড়বেন।

হোয়াইট হাউজের চিকিৎসক রনি জ্যাকসন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্বাস্থ্য পরীকার পর বলেছেন, তিনি চমৎকার স্বাস্থ্যের অধিকারী। নির্ধারিত পরীক্ষায় ট্রাম্পের অসাধারণ স্বাস্থ্য অবস্থা পাওয়া গেছে। যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর এটাই তার প্রথম বার্ষিক স্বাস্থ্য পরীক্ষার ফলাফল। স্পুটনিক

হোয়াইট হাউজের চিকিৎসক রনি জ্যাকসন এক বিবৃতিতে এও জানান, আগামী মঙ্গলবার এ ব্যাপারে তিনি এক সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখবেন। ট্রাম্পের স্বাস্থ্য পরীক্ষা করা হয় মেরিল্যান্ডের বেথেসডায় ওয়ালটার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারে। এবিসি নিউজ জানায়, প্রেসিডেন্ট ট্রাম্প তিন ঘন্টা ওই হাসপাতালে ছিলেন। তবে পুরো তিন ঘন্টাই তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে কি না তা জানা যায়নি।

৭১ বছর বয়স্ক প্রেসিডেন্ট সবচেয়ে বেশি বয়সে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট্ নির্বাচিত হন। এর আগে ৬৯ বছর বয়সে প্রেসিডেন্ট রোনাল্ড রিগ্যান যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হন।ট্রাম্প মানসিক ভাবে সুস্থ নন এধরনের অভিযোগ ওঠার পর তিনি নিজেই এক টুইট বার্তায় জানান, তিনি ভাল আছেন এবং নিজেকে স্থিতিশীল এক প্রতিভা বলেও দাবি করেন। এরপর হোয়াইট হাউজের চিকিৎসক তার স্বাস্থ্য পরীক্ষা করলেন।


Filed in: প্রবাস
error: Content is protected !!