4:05 pm - Monday February 19, 2018

এইমাত্র পাওয়াঃ সৌদিতে আবারো ক্ষেপণাস্ত্র হামলা

সৌদি আরবের সীমান্ত প্রদেশ নাজরানে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইয়েমেন। বৃহস্পতিবার সকালের দিকে নাজরান সৌদি সেনাবাহিনীর একটি ঘাঁটি লক্ষ্য করে ওই হামলা চালানোর দাবি করেছে ইয়েমেনের সেনাবাহিনী।

ইয়েমেনের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সাবাহ নিউজ অ্যাজেন্সি বলছে, সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রদেশ নাজরানের বিমান প্রতিরক্ষা ঘাঁটিতে স্বল্প মাত্রার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে ইয়েমেনের সেনাবাহিনী ও পপুলার কমিটির ক্ষেপণাস্ত্র কমান্ড।

ক্ষেপণাস্ত্রটি লক্ষ্যে আঘাত হানতে সক্ষম হয়েছে বলে দাবি করেছে ইয়েমেনের সামরিক বাহিনীর এক কর্মকর্তা। নাজরানে হামলায় অস্ত্র-শস্ত্রসহ সৌদি বাহিনীর ব্যাপক হতাহতের ঘটনা ঘটেছে বলেও দাবি করেছেন তিনি।

বুধবার নাজরানেই সৌদি সামরিক বাহিনীর অভিযান কেন্দ্র লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র কাহার-২ নিক্ষেপ করে বলে জানিয়েছে সাবাহ। ইয়েমেনের এই সংবাদমাধ্যম বলছে, হামলায় নাজরানের খাধরা তল্লাশি চৌকি হামলায় পুরোপুরি ধ্বংস হয়েছে।

কয়েক দিন আগে ইয়েমেনের সেনাবাহিনী সৌদি আরবের দক্ষিণাঞ্চলের জিজান প্রদেশের স্থানীয় এক বিমানবন্দরে অপর একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে। ৫০০ কিলোমিটার দূরপাল্লার ক্ষেপণাস্ত্র কাহার-১ সৌদি টার্গেটে আঘাত হানে।

২০১৫ সালের ২৬ মার্চ থেকে সৌদি নেতৃত্বাধীন জোট ইয়েমেনে হামলা শুরু করে। সৌদি সরকার সাবেক প্রেসিডেন্ট আব্দুরাব্বু হাদি আল মনসুরকে ইয়েমেনের ক্ষমতায় ফের বসানোর লক্ষ্যে হুথি বিদ্রোহীদের দমনের লক্ষ্যে ওই হামলা শুরু করে।

সৌদি নেতৃত্বাধীন জোটের হামলায় কয়েক হাজার নারী ও শিশুসহ এখন পর্যন্ত প্রায় ১৪ হাজার বেসামরিক ইয়েমেনি নিহত হয়েছেন। এছাড়া গৃহহীন হয়ে পড়েছেন দেশটির আরো লাখ লাখ মানুষ।

সূত্র : তাসনিম নিউজ অ্যাজেন্সি।


Filed in: বিশ্ব সংবাদ