11:30 am - Tuesday February 20, 2018

বিদায়ী আইজিপি শহীদুল হক অবসরের পর কি করবেন নিজেই বললেন

সন্তুষ্টি নিয়ে অবসরে যাচ্ছেন বলে জানিয়েছেন পুলিশের বিদায়ী মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক। নতুন আইজিপি ড. জাভেদ পাটোয়ারিকে অভিনন্দন জানিয়ে তিনি বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখা হবে তার জন্য বড় চ্যালেঞ্জ। অবসরের পর কি করবেন নিজেই বলে গেলেন সফল এই বিদায়ী আইজিপি।

বিদায়ী আইজিপি সবার দোয়া চেয়ে বলেন, ‘আমি অবসরের পর ঢাকায় থাকব। আমার একটি প্রতিষ্ঠান রয়েছে, সেখানে আমি কাজ করব।’ আজ বুধবার দুপুরে পুলিশ সদর দপ্তরে এক মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নে জবাবে এ কথা বলেন বিদায়ী আইজিপি।

শহীদুল হক নিজের ৩২ বছরের চাকরিজীবনের কথা উল্লেখ করে বলেন, ‘চাকরিজীবনের অত্যন্ত সন্তুষ্টি নিয়ে অবসরে যাচ্ছি। আমার মধ্যে কোনো হতাশা নেই। আমি সবার ভালোবাসা পেয়েছি। সবার সহযোগিতা পেয়েছি।’ এ জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

প্রয়োজনে দ্রুত পুলিশের সহযোগিতা পেথে জনগণের জন্য ৯৯৯ টেলিফোন সেবা বাস্তবায়ন একটি স্বপ্ন ছিল জানান বিদায়ী আইজিপি। তিনি বলেন, ‘আমি বিদেশে দেখেছি মানুষ তিনটি সংখ্যা দিয়ে ফোন করে। আমি সেই স্বপ্ন ৯৯৯ বাস্তবায়ন করেছি। থানায় গিয়ে সাধারণ মানুষ যাতে কথা বলতে পারে সেটাও অনেকটাই হয়েছে। বাকিটা নতুন যারা আসবেন তারা করবেন।’

সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিদায়ী আইজিপি বলেন, ‘নতুন আইজিপির জন্য আগামী জাতীয় সংসদ নির্বাচনে নাগরিকদের ভোটাধিকার প্রয়োগের শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখা একটি বড় চ্যালেঞ্জ হবে।’


Filed in: জাতীয়